হাসপাতালে দাঁড়িয়ে সন্তান প্রসব, মেঝেতে পড়ে নবজাতকের মৃত্যু

শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৮ | ১২:৫২ অপরাহ্ণ | 129 বার

হাসপাতালে দাঁড়িয়ে সন্তান প্রসব, মেঝেতে পড়ে নবজাতকের মৃত্যু

ভারতে উত্তরপ্রদেশে চিকিৎসার অভাবে এক নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটেছে।  উত্তরপ্রদেশের ঘোডাডোংরির বাসিন্দা নীলু ভার্মার প্রসব ব্যথা উঠলে তাকে বেতুল হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নেয়ার পর যন্ত্রণায় হাঁটতে পারছিলেন না তিনি।

আর হাসপাতাল কর্তৃপক্ষ তার জন্য কোনো স্ট্রেচারের ব্যবস্থা করেনি। উল্টো তাকে করিডর দিয়ে হাঁটিয়ে নিতে বলা হয়। কিন্তু হাঁটার মতো অবস্থায় তিনি ছিলেন না নীলুর। এক পর্যায়ে প্রসব ব্যথা তীব্র হলে বাধ্য হয়ে করিডরে দাঁড়িয়ে সন্তান প্রসব করেন তিনি। এ ঘটনায় বাঁচানো যায়নি নবজাতককে। করিডরের মেঝেতে পড়ে তার মৃত্যু হয়।

এদিকে বেতুল সরকারি হাসপাতালের সার্জন একে বারাঙ্গা বলেন, হাসপাতাল কর্মীদের দায়িত্বজ্ঞানহীনতার জন্যই এমন ঘটনা ঘটেছে। এ ঘটনায় দোষীদের শাস্তি নিশ্চিতের কথা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ঠিক কী কারণে শিশুটির মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের প্রতিবেদন না এলে জানা যাবে না বলে জানিয়েছে তারা।

নীলুর স্বামী বিকাশ ভার্মা বলেন, ঘোডাডোংরির প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সব চিকিৎসক ছুটিতে থাকায় স্ত্রীকে বেতুল হাসপাতালে নিয়ে আসি। তীব্র প্রসব ব্যথায় কাতর থাকার পরও আমার স্ত্রীর জন্য স্ট্রেচার বা হুইল চেয়ারের ব্যবস্থা করা হয়নি। বাধ্য হয়ে হাঁটতে হাঁটতে অপারেশন থিয়েটারে যাওয়ার সময় সন্তান প্রসব করে ফেলে নীলু। মেঝেয় পড়ে আমাদের সন্তান সঙ্গে সঙ্গে মারা যায়।

সূত্র : এনডিটিভি

Share this...
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

মন্তব্য

comments

সরকারী কর্মচারী আয়কর অব্যাহতি এর গেজেট

২০১৭ | এই ওয়েবসাইটের কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: Rumi