আগামী ডিসেম্বর মাসে দেশে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে-স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

শনিবার, ১০ মার্চ ২০১৮ | ৮:২৬ অপরাহ্ণ | 96 বার

আগামী ডিসেম্বর মাসে দেশে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে-স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বকারী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ‘দেশের জনগণ শান্তি চায়, উন্নয়ন চায়। জনগণের চাওয়া অনুযায়ী শেখ হাসিনা উন্নয়ন করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন আলোকিত হয়ে গেছে। সরকার দেশের প্রতিটি জেলায় মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠা করছে। সেই ধারাবাহিতকায় অচিরেই মৌলভীবাজার জেলায় একটি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠা করা হবে। চা শ্রমিকদের টিবি রোগ নিরাময়সহ চিকিৎসা সেবা নিশ্চিত করতে আলাদা হাসপাতাল তৈরী করা হবে।

শনিবার বিকেলে মৌলভীবাজারের কমলগঞ্জে ৩১ থেকে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগাম ইঙ্গিত দিয়ে মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন ফর্মুলা দিয়ে কাজ হবে না। সেই নির্বাচনে জনগনের ভোটে আওয়ামী লীগ বিজয়ী হবে। বিগত বিএনপি সরকার জাতীয় চার নেতা হত্যার বিচার করেনি। বিএনপি সরকারের আমলে কুখ্যাত বাংলা ভাইসহ অনেক জঙ্গির উত্থান হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিদের দমন করেছেন। ফলে আমরা এখন শান্তিতে আছি। পার্লামেন্ট মেম্বার থাকাবস্থায় আমরা বিএনপি সরকারের সময়ে মার খেয়েছি। আমাদের মিটিং-মিছিল করতে দেয়া হয়নি। খালেদা জিয়ার বিরুদ্ধে আইন করে বাংলার জনগণ ন্যায় বিচার করেছে।

বিএনপিতে উদ্যেশ্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী ডিসেম্বর মাসে দেশে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। আর সেই খেলায় রেফারী হিসাবে দায়িত্ব পালন করবেন নির্বাচন কমিশন। আওয়ামী লীগ খালি মাঠে নির্বাচন করতে চায় না। সাহস থাকলে বিএনপি নির্বাচনে আসেন। দেশে নির্দলীয় সরকার ব্যবস্থা শেষ হয়ে গেছে। সাংবিধানিকভাবে শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্য খাতের উন্নয়ন নিয়ে তিনি আরও বলেন, স্বাস্থ্যখাতে আওয়ামী লীগ সরকার ব্যাপক উন্নয়ন করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিক করেছিলেন, খালেদা জিয়া ২০০১ সালে ক্ষমতায় এসে তা বন্ধ করে দেন। আমরা ২০০৯ সালে ক্ষমতায় এসে আমরা আবার তা চালু করেছি। আরও নতুন ৩ হাজার কমিউনিটি ক্লিনিক করার প্রস্তাব রয়েছে আমাদের কাছে। তাও ক্রমান্বয়ে করা হবে।

উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সংসদ সদস্য মো. আব্দুস শহীদ এমপি’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য মো: আব্দুল মতিন, স্বাস্থ্য মন্ত্রীর একান্ত সচিব খাজা আব্দুল হান্নান (যুগ্ম সচিব), সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এর পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক মোহাম্মদ কুতুব উদ্দিন (যুগ্ম সচিব), চট্টগ্রাম ও সিলেট বিভাগের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম বদরুল ইসলাম, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের মহাসচিব ডা: এহতেশানুল হক চৌধুরী, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সিলেট বিভাগ এর নির্বাহী প্রকৌশলী কে এম হাসানুজ্জামান, স্বাস্থ্য অধিদপ্তর, সিলেট বিভাগ এর পরিচালক ডা: নারায়ন চন্দ্র সাহা, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিসবাউর রহমান, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ।

উল্লেখ্য, ৮ কোটি ৩২ লক্ষ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) কর্তৃক কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ও সংস্কার কাজটি বাস্তবায়ন করা হয়।
নোটঃ- নিউজের সাথে ছবি আছে
মাহমুদ খান
১০ মার্চ ২০১৮ খ্রীঃ
মোবাঃ- ০১৭৮৮০০৫৫৫৮

Share this...
Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

মন্তব্য

comments

সরকারী কর্মচারী আয়কর অব্যাহতি এর গেজেট

২০১৭ | এই ওয়েবসাইটের কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: Rumi